আপেল-কমলা-আঙুরই আপনার ওজন কমাবে!

0

শরীরের বাড়তি ওজন মানেই টেনশন। শরীরের বাড়তি মেদ কে রাখতে চায়? মোটিয়ে যাওয়া থেকে রক্ষা পেতে কিংবা ভুঁড়ি কমাতে যুগ যুগ ধরে সচেতন মানুষ চেষ্টা করে যাচ্ছে। কখনও না খেয়ে, আবার কখনও ডায়েট অনুসরণ করা, কিংবা সকালে-বিকালে নানা ধরনের ব্যায়াম করা, কিংবা ঘাম ঝরিয়ে চর্বি গলিয়ে হাজারো নিয়ম কানুন মেনে চলা। কষ্টের আর শেষ নেই। এছাড়াও বাড়তি ওজনের কারণে মানুষ নানা ধরনের স্বাস্থ্য ঝুঁকিতেও পড়েন ।

আর ওজন কমাতে শীতে বেশি করে আপেল, আঙুর এবং কমলালেবু খাওয়ার পরামর্শ দিচ্ছেন পুষ্টিবিদরা। ফিটনেস ধরে রাখতে এই তিন ফলের জুড়ি নেই বলে দাবি তাঁদের। এক নজরে দেখে নিন কী করে ওজন কমায় আপেল, আঙুল ও কমলালেবু।

আপেল :
গবেষণায় দেখা গিয়েছে, আপেল খেলে ওজন দ্রুত কমে। আপেলে থাকা ফাইবারই ওজন কমিয়ে আপনাকে ফিট করে তুলবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তাই কোনও জাদু নয়, প্রতিদিন তিনটে করে আপেল খেলেই আপনার ওজন কমে যাবে।

আঙুর :
আঙুরেও কমতে পারে আপনার ওজন। আঙুরে থাকা ফাইবার যেমন শরীরের অতিরিক্ত মেদ ঝরিয়ে দেয়, তেমনি কমায় রক্তে অতিরিক্ত শর্করা। ১০০ গ্রাম আঙুরে মাত্র ৮০ ক্যালরি ফ্যাট থাকে। আর ওজন কমাতে বেশি করে আঙুর খান।

কমলালেবু :
আঙুর এবং আপেলের মতোই অতিরিক্ত ওজন করাতে পারে কমলা লেবু। শীতের সকালে রোদ পোহাতে পোহাতে যদি ভিটামিন সি-এ ভর্তি কমলালেবু খেতে শুরু করেন। কয়েক দিনের মধ্যেই কমতে শুরু করবে আপনার ওজন। কমলা লেবুতে থাকা ফাইবার এবং পানি আপনার ওজন কমিয়ে দিতে সাহায্য করবে।

আর দেরি না করে ওজন কমাতে প্রতিদিন আপেল, আঙুর এবং কমলা লেবু খেতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here