ছায়ানটে শুদ্ধ সংগীতে সম্মোহিত শ্রোতা

0

দেশের তরুণ শিল্পীদের সমবেত কণ্ঠে অষ্টকল্যাণ রাগ পরিবেশনার মধ্য দিয়ে শুরু হলো দুইদিনের শুদ্ধ সংগীত উত্সব। ছায়ানটের আয়োজনে দেশের নানা প্রান্ত থেকে শিল্পী ও ওস্তাদরা এসে জড়ো হয়েছেন ঢাকায়। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ছায়ানটের প্রধান মিলনায়তনে দশম এই আসরের উদ্বোধন করেন রাজশাহীর বরেণ্য শিল্পী মঞ্জুশ্রী রায় চৌধুরী। স্বাগত ভাষণ দেন ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল। উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষে শুরু হয় সাড়ে চার ঘণ্টাব্যাপ্তির প্রথম অধিবেশনের পরিবেশনা পর্ব। মুগ্ধ হয়ে শোনেন শ্রোতারা। আজ শুক্রবার উত্সবের সমাপনী দিনে অধিবেশন শুরু হবে সন্ধ্যা ৬টায় এবং চলবে রাতব্যাপী।

পৌষমেলা শুরু আজ: বাংলা একাডেমি চত্বরে আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী পৌষ মেলা। এ উপলক্ষে একাডেমির নজরুল মঞ্চে প্রতিদিন সকাল ৮টা থেকে ১০টা এবং বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত বাঙালি সংস্কৃতির নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

শিল্পকলায় মুদ্রা প্রদর্শনী: তিন দিনব্যাপী মুদ্রা প্রদর্শনী শুরু হয়েছে গতকাল। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ভাস্কর্য গ্যালারিতে এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here