জঙ্গিবাদ-বাল্য বিবাহের বিরুদ্ধে প্রচারাভিযানে ঢাবি শিক্ষার্থীরা

0

সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে প্রচার অভিযান চালাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। আগামী ২৫ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত এ কার্যক্রম অনুষ্ঠিত হবে।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে একথা জানান ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার।

তিনি বলেন, শিক্ষার্থীদের সামাজিক কর্মকাণ্ডে যুক্ত করার লক্ষ্যে আমরা এ বছর সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদক এবং বাল্য বিবাহের বিরুদ্ধে ঢাবি শিক্ষার্থীদের নিজ নিজ গ্রাম ও শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারাযান চালানোর কর্মসূচি হাতে নিয়েছি। এরই অংশ হিসেবে শীতকালীন ছুটিতে আগামী ২৫ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ঢাবি শিক্ষার্থীরা নিজ নিজ এলাকায় গিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থী এবং যুব সমাজের সঙ্গে উল্লেখিত বিষয়ে আলোচনা করবে।

রঞ্জন কর্মকার জানান, এ প্রচার অভিযানে ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বৃত্তিপ্রাপ্ত মোট ৬১০ জন শিক্ষার্থী অংশ নেবে। এদের মধ্যে ২২৫ জন ছাত্রী এবং ৩৮৫ জন ছাত্র। তারা মোট ১৬০টি গ্রুপে ৮ বিভাগের ৬০ জেলায় ১২০০ শিক্ষা প্রতিষ্ঠানে এবং ১৬০০ গ্রামে এ প্রচারাভিযান চালাবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের এ অভিযান একটি চলমান প্রক্রিয়া। আগামী গ্রীষ্মকালীন ছুটিতে আরও ৬০০ শিক্ষার্থী এ অভিযানে যুক্ত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here