বাড়ির ছাদেও থার্টিফার্স্ট উদযাপন করা যাবে না

0

জাগো বাংলা ডেস্ক:
ব্যক্তিগত ভাবে বাসার ছাদেও থার্টিফার্স্ট উদযাপন করা যাবে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান তিনি।

আছাদুজ্জামান মিয়া বলেন, থার্টিফার্স্ট উদযাপনে উন্মুক্ত স্থানে সব ধরনের অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে। অনুমতিসাপেক্ষে চার দেয়ালের মধ্যে উদযাপন করা যাবে। তবে ব্যক্তিগত ভাবে বাসার ছাদেও উদযাপন করা যাবে না।

তিনি বলেন, থার্টিফার্স্ট উদযাপন নিরাপদ করতে রাজধানী জুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।

নিরাপত্তায় থাকবে সোয়াট

থার্টি ফার্স্ট উদযাপনের নিরাপত্তায় এবার পুলিশের বিশেষায়িত স্পেশাল ওয়েপন অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) বাহিনী কাজ করবে বলেও জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, নগরবাসীর নিরাপত্তায় শহরের বিভিন্ন স্থানে সোয়াট থাকবে। যেসব স্থানে গুরুত্বপূর্ণ অনুষ্ঠান হবে সেখানে ডগ স্কোয়াড দিয়ে আগেই সুইপিং করা হবে। প্রস্তুত থাকবে বোমা ডিস্পোজাল ইউনিট।

নববর্ষ উদযাপনে কোনো হুমকি আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া বলেন, সুনির্দিষ্ট কোনো থ্রেট নেই, তবে বৈশ্বিক অবস্থা এবং সব দিক বিবেচনায় রেখেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here