ভারতের মুম্বাইয়ে অগ্নিকাণ্ডে নিহত ১৪

0
Rtv--Rtv-Online---Mumbai's-15-Dead,-Several-Injured-মুম্বাইয়ে---ভবনে--অগ্নিকাণ্ডে-নিহত--১৫-_-

জাগো বাংলা ডেস্ক:
ভারতের মুম্বাইয়ের ব্যস্ততম কমলা মিলস কমপাউন্ড ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভবনটির একটি রেস্টুরেন্টে অন্তত ১৪ জন আগুনে পুড়ে মারা গেছেন। নিহতদের মধ্যে ১২ জনই নারী। যাদের বয়স ২০ থেকে ৩০ এর মধ্যে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে বহুতল ওই ভবনের তৃতীয় তলা থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। পরে আগুন দ্রুত ভবনের আশপাশের রেস্টুরেন্ট ও অন্য ফ্লোরে ছড়িয়ে পড়ে। এ সময় আগুনের ধোয়ায় পুরো ভবন ঢাকা পড়ে। বহুতল এই ভবনে বিভিন্ন বহুজাতিক সংস্থার কার্যালয়, কিছু মিডিয়ার কার্যালয় ও রেস্টুরেন্ট রয়েছে।

পুলিশের বরাত দিয়ে বলা হয়েছে, হতাহতের শিকার বেশির ভাগ মানুষই ছাদের ওই রেস্টুরেন্টে একটি জন্মদিনের পার্টিতে ছিলেন। এ সময় হঠাৎ ভবনের আগুন ওই রেস্টুরেন্টে ছড়িয়ে পড়লে তাতে ১৪ জন পুড়ে মারা যান।

খবর পেয়ে দমকল কর্মীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান ও কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনেন। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

উল্লেখ্য, চলতি মাসে মুম্বাইয়ের একটি মিষ্টির দোকানে আগুন লেগে ১২ জন মারা গেছে। আগুন লাগার পর ওই ১২ জনকেই উদ্ধার করা হয়েছিল, কিন্তু হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়। নিহতরা দোকানটির কর্মচারী ছিলেন এবং তারা দোকানেই থাকতেন বলে প্রকাশিত প্রতিবেদনগুলোতে বলা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here