মানসিকভাবে বিপর্যস্ত মোবাশ্বার

0

নিখোঁজ হওয়ার ৪৪ দিন পর বাড়ি ফিরে এসেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক মোবাশ্বার হাসান সিজার। তবে তিনি মানসিকভাবে বিপর্যস্ত অবস্থায় আছেন বলে জানিয়েছেন তার বোন তামান্না তাসমিন।
বিমান বন্দর এলাকায় তাকে চোখ বাঁধা অবস্থায় ফেলে রাখা হয় বলে জানা যায়। তামান্না বলেন, ভাইয়া মেন্টালি শকড, ট্রমাটাইজড। সিজার কখন ফিরেছেন জানতে চাইলে তামান্না বলেন, রাত ১টা-পৌনে ১টার দিকে ভাইয়া বাসায় ফিরেছে। সিএনজিতে করে বাসায় পৌঁছেছে। ওর কাছে টাকা ছিল না, আমরা ভাড়া দিয়েছি। এয়ারপোর্ট রোড থেকে বাসায় এসেছে সে।

এতদিন সিজার কোথায় ছিলেন, কী অবস্থায় ছিলেন জানতে চাইলে তামান্না বলেন, আমরা এখনও তার সঙ্গে ডিটেইল কথা বলিনি। সে মেন্টালি শকড, ট্রমাটাইজড। খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, উনি নিজে নিজে কাল রাতে ফেরত এসেছেন।
আমরা শুনেছি। তার স্বজনদের সঙ্গে আমাদের কথা হয়েছে। তার সঙ্গে আমরা পরে কথা বলবো।

এর আগে মুবাশ্বারের বাবা মোতাহার হোসেন বলেন, মুবাশ্বারকে কে বা কারা, কোথায় নিয়ে গিয়েছিলো সে ব্যাপারে ও কিছু বলেনি। তিনি জানান, বৃহস্পতিবার রাতে কে বা কারা মুবাশ্বারকে রাজধানীর বিমান বন্দর এলাকায় নামিয়ে দিয়ে যায়। পরে সেখান থেকে একটি সিএনজি নিয়ে বাসায় পৌঁছেছেন তিনি। মুবাশ্বারের বোন তামান্না তাসমিন ফেসবুকে নিজের ওয়ালে স্ট্যাটাস দিয়েছেন, আল্লাহ তালার অশেষ রহমতে গতকাল দিবাগত রাত ১টায় আমার ভাইয়া সুস্থ অবস্থায় বাসায় ফিরেছে!

উল্লেখ্য, নর্থ সাউথ ইউনিভার্সিটির পলিটিক্যাল সায়েন্স অ্যান্ড স্যোশিওলজি বিভাগের সহকারী অধ্যাপক মুবাশ্বার হাসান সিজার গত ৭ নভেম্বর বিকাল থেকে নিখোঁজ ছিলেন। তার খোঁজ জানতে ঢাকার খিলগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তারা বাবা। তবে মুবশ্বার নিখোঁজের পর কোনও মুক্তিপণ বা চাঁদা দাবি করেনি কোনও সংঘবদ্ধ চক্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here