শনিবার পিএসসি-জেএসসির ফল প্রকাশ

0

জাগো বাংলা ডেস্ক:
চলতি বছরের প্রাইমারি স্কুল সার্টিফিকেট (পিএসসি) ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও সমমান পরীক্ষার ফল শনিবার প্রকাশ করা হবে।

শনিবার দুপুর ২টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করবেন বলে জানা গেছে।

অপরদিকে একইদিন দুপুরে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে পিএসসি’র ফলাফল প্রকাশ করবেন।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বলেন, ওইদিন সকাল ১১টায় গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের পরিসংখ্যান তুলে দেবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।
এতে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেওয়া ৩১ লাখ ক্ষুদে শিক্ষার্থীর অপেক্ষার অবসান হবে।

এ বছর জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৮ হাজার ৬২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৪ লাখ ৬৮ হাজার ৮২০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে ১১ লাখ ৪৪ হাজার ৭৭৮ জন ছাত্র এবং ১৩ লাখ ২৪ হাজার ৪২ জন ছাত্রী রয়েছে।

উল্লেখ্য, বিভিন্ন পাবলিক পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে মন্ত্রণালয় থেকে প্রস্তাব পাঠানো হয়। প্রধানমন্ত্রী সময় ঠিক করে দিলে সে অনুযায়ী ফল প্রকাশ করা হয়। ফলে দুটো পরীক্ষার ফলাফল এবার একইদিনে প্রকাশ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here