সিএনজি অটোরিকশা শ্রমিক ধর্মঘট সাময়িক স্থগিত

0

জাগো বাংলা ডেস্ক:
৮ দফা দাবি আদায়ে ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের ডাকা দুইদিনের ধর্মঘট সাময়িক ভাবে স্থগিত করা হয়েছে। আগামী ২৭ ও ২৮ ডিসেম্বর এই ধর্মঘট পালনের কথা ছিল।

রোববার রাতে ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব শাখাওয়াত হোসেন দুলাল এ প্রতিবেদককে বলেন, বিআরটিএ’র আশ্বাসের পরিপ্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়। বিআরটিএ’র চেয়ারম্যান দেশের বাইরে তিনি ফেরার পর আরেকটি বৈঠক হবে, তখনই আমরা মূল করণীয় নির্ধারণ করব।

গত নভেম্বর মাসে সরকারের কাছে ৮ দফা দাবি পেশ করা হয় এবং দাবি আদায়ের লক্ষ্যে ধর্মঘটসহ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হয়। এরই মধ্যে বুয়েটে ও বিআরটিএ-তে স্মারকলিপিও দিয়েছে এ সংগঠন।

৮ দফা দাবি কেন্দ্র করে ডাকা ধর্মঘট নিষ্পত্তির লক্ষ্যে রোববার বেলা ১১টায় এলেন বাড়িস্থ বিআরটিএ’র কনফারেন্স রুমে ঢাকা ও চট্টগ্রামের শ্রমিক প্রতিনিধিদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিআরটিএ’র সচিব মো. শওকত আলী। বিআরটিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন পরিচালক (প্রশাসন) ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইউসুব আলী মোল্লা প্রমুখ।

সভায় শ্রমিকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন- পরিষদের আহ্বায়ক আজিজুল হক মুক্ত, সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল, যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক চৌধুরী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here