আগামী নির্বাচনে সব দল অংশ নেবে : কাদের

0

জাগো বাংলা ডেস্ক:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ভয়ের কোনো কারণ নেই। আগামী নির্বাচনে সব দল অংশ নেবে। শান্তিপূর্ণ ভাবে নির্বাচন হবে। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপির ভয়ের কোনো কারণ নেই, ভালো নির্বাচন হবে। আতঙ্ক অনিশ্চয়তা কিছুই থাকবে না, সব কেটে যাবে; বাংলাদেশের ইতিহাস তাই বলে। আমি দৃঢ়ভাবে আশাবাদী নির্বাচন যথাসময়ে অংশগ্রহণ মূলক নির্বাচনে বিএনপিসহ অন্যান্য দল নিয়ে হবে।

নির্বাচনকালীন তত্ত্বাবাধয়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি আসছে একাদশ নির্বাচনকে সামনে রেখেও একই ধরনের নিরপেক্ষ সরকারের দাবি জানিয়ে আসছে।

আগে বর্জন করলেও এবার বিএনপি নির্বাচনে আসবে আশা প্রকাশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা যত কিছুই বলুক, নির্বাচনে তাদের আসতে হবে, নির্বাচনে তারা আসবে। এবার নির্বাচন না করে ভুলের পুনরাবৃত্তি ঘটাবে- এটা কেউ বিশ্বাস করে না।

নতুন বছরের প্রত্যাশা নিয়ে সাংবাদিকদের প্রশ্নে কাদের বলেন, নতুন বছরে প্রত্যাশাটা বাড়তে পারে, কারণ চ্যালেঞ্জটা বেশি। নতুন বছরে নতুন চ্যালেঞ্জ আসে যেহেতু, নির্বাচনের বছর- তাই চ্যালেঞ্জটা একটু বেশি।

রাজনৈতিক সঙ্কট এলেও তা কেটে যায় জানিয়ে সেতুমন্ত্রী বলেন, আমরা একটা বিষয় অতীতেও লক্ষ্য করেছি, রাজনৈতিক সঙ্কটে অনেকে আতঙ্কগ্রস্ত হন বা হতাশাগ্রস্ত হন। একটা নিশ্চয়তা ও আতঙ্কের ভবিষ্যৎ দেখতে থাকেন- এরকম ছবি আমাদের জীবনে প্রথম নয়; ঝড়-ঝঞ্জা ঘন মেঘ রাজনীতিতে সময়মত আবার সরে গেছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সাংবাদিকদের প্রশ্নে দলটির সাধারণ সম্পাদক কাদের বলেন, আনুষ্ঠানিক মনোনয়ন… সেটা আমাদের মনোয়ন বোর্ডের সিদ্ধান্তের আগে কেউ আমাদের পার্টির মনোনিত প্রার্থী এটা মনে করার কোনো কারণ নেই। শিডিউল ঘোঘণার পর মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত হবেই চূড়ান্ত।

রোহিঙ্গাদের ফেরত পাঠানোর বিষয়ে ওবায়দুল কাদের বলেন, একলাখ রোহিঙ্গার একটি লিস্ট যাবে, এটাতে মিয়ানমারের পক্ষ থেকে সদিচ্ছা খুবই গুরুত্বপূর্ণ। জয়েন্ট ওয়াকিং গুরুপের বৈঠক পররাষ্ট্র সচিব পর্যায়ে হয়েছে। এরপর মিয়ানমারে বৈঠক আছে, মনে হয় কয়েকটি বৈঠক লাগবেই, এই লিস্ট পুরোপুরি আস্থায় নেবে এমনটাই প্রত্যাশা করি।

ভারতের আসামে কথিত বাংলাদেশিদের তালিকা হচ্ছে বলে খবরের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে কাদের বলেন, তাদের এটা ইন্টারনাল ব্যাপার, আমাদের স্বার্থ সংশ্লিষ্ট প্রতিক্রিয়া হলে অবশ্যই অনুরোধ জানাব বাস্তব সম্মত পদক্ষেপ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here