স্বাগত ২০১৮

0

আজ ১ জানুয়ারি ২০১৮। যাত্রা শুরু হলো আরও একটি নতুন বছরের। গত মধ্যরাত ১২টা ১ মিনিটে নতুন বছরকে বরণ করেছে সবাই। এক বছর থেকে আরেক বছরে এই যে যাত্রা- এ কেবল পঞ্জিকার বদলই নয়। প্রগতির পথে এগিয়ে চলছে দেশ।
ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও নানা আয়োজনে থার্টিফাস্ট নাইট উদযাপিত হয়েছে।
এবার থার্টিফাস্ট উদযাপনে কড়াকড়ি থাকলেও বাধ মানেনি নগরবাসী। সন্ধ্যার পরই থেমে থেমে পটকা-আতশবাজি। আর তার আগেই ভার্চুয়াল জগৎ, পাশাপাশি কার্ড-মোবাইলে এসএমএসে শুভেচ্ছা বিনিময়ে এসেছে বাড়তি আনন্দ।
নানা ঘটনায় পুরনো ২০১৭ সাল পার হলেও সামনের বছর রাজনৈতিক এবং অর্থনৈতিক ভাবে অনেক গুরুত্বপূর্ণ। এ বছর জাতীয় নির্বাচন, তথা ভোটের বছর। আর সে হিসেবে রাজনৈতিক ভাবে বেশ উত্তপ্তই থাকবে মাঠ।
নতুন ইংরেজি বছর উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন বছরের বাণীতে আশা প্রকাশ করে বলেছেন, ‘সময় থেমে থাকে না। এগিয়ে চলাই সময়ের ধর্ম।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসী, প্রবাসী বাঙালিসহ বিশ্ববাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, উন্নত, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।
তিনি বলেছেন, নতুনের আহ্বানে পুরাতন সব জঞ্জাল ধুয়ে-মুছে নতুন সূর্যের আলোয় আলোকিত হোক আমাদের প্রিয় মাতৃভূমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here