শাফিন ছাড়াই যুক্তরাষ্ট্রে মাইলসের কনসার্ট

0

৪০ বছর পূর্তি উপলক্ষে ৭ মাস ব্যাপী বিশ্বজুড়ে মেগা কনসার্টের ঘোষণা দেয় জনপ্রিয় ব্যান্ড মাইলস। সে অনুযায়ী যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে ১০টি কনসার্টে অংশ নিয়েছে মাইলস। তবে এতে থাকতে পারেননি দলের অন্যতম গায়ক শাফিন আহমেদ। ভিসা জটিলতায় কনসার্টগুলোতে অংশগ্রহণ করতে পারেননি তিনি।

দলটি গত ২২ জুন যুক্তরাষ্ট্রের নিউজার্সি, ২৮ জুন ভার্জিনিয়া, ২৯ জুন মেরিল্যান্ড, ৫ জুলাই বাল্টিমোর, ৬ জুলাই মিশিগান, ৭ জুলাই লস অ্যাঞ্জেলেস, ১৪ জুলাই নিউইয়র্ক, ১৬ জুলাই আটলান্টিক সিটি, ২০ জুলাই ফিনিক্স, ২১ জুলাই সান জোস, ২৭ জুলাই ফ্লোরিডার টাম্পায় আয়োজিত কনসার্টে অংশ নিয়েছে। 

যুক্তরাষ্ট্রের সফররত হামিন আহমেদ বলেন, ‘আমরা এর আগেও যুক্তরাষ্ট্রে এসেছি, কনসার্টে অংশ নিয়েছি। কিন্তু এবারের বিষয়টি সম্পূর্ণ ভিন্ন । এবার চলছে ৪০ বছর উদযাপন। তবে ভিসা জটিলতায় কনসার্টগুলোতে অংশগ্রহণ করতে পারেননি শাফিন আহমেদ’। 

এদিকে শাফিন আহমেদ বলেন, ‘পাসপোর্ট হাতে না পেলে কীভাবে যাবো! আমারা সবাই একই সঙ্গে আমেরিকান অ্যাম্বাসিতে পাসপোর্ট নিতে গিয়েছিলাম। অ্যাম্বাসি আমার পাসপোর্টটি ফেরত দেয়নি। এটা অ্যাম্বাসির জন্য খুব সাধারণ বিষয়। এখন শুধু পাসপোর্ট হাতে পাওয়ার অপেক্ষায় রয়েছি’। 

উল্লেখ্য, ১৯৭৯ সালে ফরিদ রশিদের হাত ধরে মাইলস ব্যান্ডটি প্রতিষ্ঠিত হয়। এ বছরে ব্যান্ডটি ৪০ বছরে পা দিয়েছে। সে উপলক্ষে তাদের এই কনসার্ট আয়োজন। যুক্তরাষ্ট্র ছাড়াও আরো দুটি কনসার্ট করবে মাইলস। এছাড়াও ঢাকার বাইরে চারটি কনসার্ট ও একটি গালা কনসার্ট করার কথা রয়েছে এই ব্যান্ডের। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here