একুশে বইমেলায় ৬৬২টি স্টল বরাদ্দ, বেড়েছে ১৩৩টি

0
অমর একুশে গ্রন্থমেলা-২০১৮ তে অংশ গ্রহণকারীদের মধ্যে বাংলা একাডেমি থেকে স্টল বরাদ্দ দেয়া হয়েছে। আজ সোমবার ৬৬২টি স্টল বরাদ্দ দিয়ে বাংলা একাডেমিতে নোটিশ বোর্ডে টানানো হয়েছে। গত মেলার চেয়ে এবার স্টলের ইউনিট বৃদ্ধি পেয়েছে ১৩৩টি। বাংলা একাডেমি সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন ২৪টি প্রকাশনা প্রতিষ্ঠানকে স্টল দেয়া হয়েছে। বেড়েছে ১২টি প্যাভিলিয়ন। গতবার প্যাভিলিয়ন ছিলো ১১টি। এবছর মোট ২৩টি প্যাভিলিয়ন বরাদ্দ দেয়া হয়েছে।

বাংলা একাডেমির পরিচালক ও একুশে গ্রন্থমেলা কমিটির সদস্য সচিব ড.জালাল আহমেদ জানান, বরাদ্দপ্রাপ্ত প্রকাশনা সংস্থাগুলোর মাঝে আজ থেকেই আবেদনপত্র দেয়া হবে। স্টলের ভাড়ার টাকাসহ আবেদনপত্র আজ থেকেই সংশ্লিষ্ট বিভাগে জমা নেয়া হবে। আবেদনপত্র জমা শেষ হওয়ার পর লটারির মাধ্যমে বাংলা একাডেমি প্রাঙ্গণে এবং সোহরাওয়ার্দী উদ্যানের স্টল বরাদ্দ দেয়া হবে। তিনি জানান একাডেমির বহেরাতলায় অন্যান্যবারের মতো লিটলম্যাগ স্টল থাকবে। দু’একদিনের মধ্যেই লিটলম্যাগ স্টল বরাদ্দও দেয়া হবে।

অন্যান্য বারের মতো এবারের মেলাতেও দোয়েল চত্বর থেকে ঢাবির টিএসসি পর্যন্ত সড়কটিতে কোন হকার বসতে দেয়া হবে না। এই সড়কটি দর্শনার্থীদের চলাচলের জন্য উন্মুক্ত থাকবে বলে তিনি জানান।

চার ইউনিটের স্টল দেয়া হয়েছে মোট ১৮টি প্রতিষ্ঠানকে। ৩ ইউনিটের স্টল দেয়া হয়েছে ৩২ প্রতিষ্ঠানকে। এর মধ্যে ১৪ প্রতিষ্ঠান শিশুকিশোর বই প্রকাশনা সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here