শীতের সঙ্গে সঙ্গে গ্যাস সংকট তীব্র হচ্ছে রাজধানীতে

0

অন্যান্য সময় গ্যাসের সমস্যা থাকলেও শীত আসার সঙ্গে সঙ্গে দিন দিন গ্যাস সংকট আরো তীব্র হচ্ছে রাজধানীতে। রয়েছে মাসে মাসে বিল গুণেও প্রয়োজনীয় সেবা না পাওয়ার অভিযোগ। তবে শীতকালে গ্যাসের ব্যবহার বাড়ায় এই সংকট বেড়েছে বলে জানায় তিতাস।

গ্যাসের তীব্র সংকট দেখা দিয়েছে রাজধানীর আবাসিক এলাকা গুলোতে। শীত আসতেই এই সংকট বেড়েছে কয়েকগুণ। সবচে বেশি ভুক্তভোগী চাকুরীজীবীরা।

রাজধানীর মোহাম্মদপুরের কাটাসুর, আদাবর, মিরপুর, মগবাজার, মধুবাগ, যাত্রাবাড়ী, পুরান ঢাকার বেশকিছু এলাকায় গ্যাস সরবরাহ নিয়ে বিপাকে পড়েছেন স্থানীয়রা। তারা বলছে, নিয়মিত বিল পরিশোধ করা হলেও গ্যাস সংকটের কোন সুরাহা হচ্ছে না।

তবে তিতাস বলছে, শীতকালে গ্যাসের ব্যবহার বাড়ায় এই সংকট সৃষ্টি হয়েছে।

তিতাস গ্যাসের পরিচালক প্রকৌশলী এইচ এম আলী আশরাফ বলেন, ‘শীতকালে গৃহস্থলীতে ২০% গ্যাসের ব্যবহার বেড়ে যায়। গরমের সময় ২৫-৩০ ডিগ্রী তাপমাত্রা থাকে পানির কিন্তু শীতের সময় তা ৯-১০ এ নেমে আসে বা আরো কম সুতরাং ঐ পর্যন্ত তাপমাত্রা নিতে হিট করতে বেশি গ্যাসের খরচ হয়। এ কারণে আমাদের গৃহস্থলীতের ২০% ব্যবহার বেড়ে যায়।’

এখন পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাসের সংকট না থাকলেও গ্যাসের চাপ কিছুটা কমেছে বলে জানায় সিএনজি স্টেশনগুলোর কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here