বাণিজ্য মেলায় শীতবস্ত্র বেচাকেনার ধুম

0

শৈত্য প্রবাহ আর তীব্র শীতের প্রভাবে বাণিজ্ যমেলাতেও বেড়েছে শীত পোশাকের বেচাকেনা। পছন্দের ব্লেজার কিংবা শাল কিনতে পোশাকের স্টলগুলোতে রয়েছে ক্রেতা-দর্শনার্থীদের আনাগোনা। বিক্রি বাড়াতে মূল্যছাড়’সহ নানা অফার দিচ্ছে বিক্রয় প্রতিষ্ঠান গুলো। তবে দাম নিয়ে ভিন্নমত রয়েছে ক্রেতাদের মধ্যে।

পৌষের হিমেল বাতাস বইছে সারাদেশে। শীত বাড়ার সাথে সাথে বাণিজ্য মেলায় ভিড় বেড়েছে, ব্লেজার, জ্যাকেট ও শাল’সহ শীত পোশাকের স্টল গুলোতে। সাধ আর সাধ্যের মধ্যে ক্রেতারা খুঁজে নিচ্ছেন পছন্দের পোশাকটি । তাই ব্যস্ত সময় পার করছে বিক্রয় প্রতিনিধিরাও।

এবারের বাণিজ্য মেলায় শীতের পোশাক বিশেষ করে শালে এসেছে বেশ নতুনত্ব। রংবেরংয়ের সুতা আর কারিগরদের সুনিপুণ হাতের ছোঁয়া, আর বাহারি নামে বৈচিত্র্যময় হয়ে উঠেছে মেয়েদের হাল ফ্যাশনের জনপ্রিয় এই পোশাকটি। প্রতিটি শালের দাম পড়ছে ১ হাজার থেকে ৫ হাজার টাকার মধ্যে।

ক্রেতারা বলেন, ‘প্রতিবছর এখানে শীতবস্ত্র কিনতে আসি। তবে এবার পোশাকের ডিজাইন, কালার কম্বিনেশন, কাজে কিছুটা ভিন্নতা আছে। দাম একটু কমলে আমাদের জন্য ভালো হয়। আমরা নিতে পারি।’

পোশাক হিসেবে তরুণ প্রজন্মের কাছে পছন্দের শীর্ষে ব্লেজার। শীতে স্টাইলিশ হিসেবে ব্লেজারের কদরও বেশ। বাণিজ্যমেলার বিভিন্ন স্টলঘুরে দেখা গেলো প্রতিটি ব্লেজার মানভেদে বিক্রি হচ্ছে ১৫০০ টাকা থেকে ৬০০০ টাকায় ।

বিক্রেতারা বলেন, ‘বিক্রয় মোটামুটি ভালো হয়েছে। গেলো দু’দিন শীত বেশি পড়ায় বেচাকেনা বেশি হয়েছে। এখানে এক হাজার থেকে ৫০০০ হাজার টাকায় পোশাক আছে।’

শীতের অন্যান্য পোশাকের মধ্যে মাফলার বিক্রি হচ্ছে ১৫০ থেকে ৫০০ টাকায়। আর জ্যাকেট ও সোয়েটার মানভেদে বিক্রি হচ্ছে ১৫০০ থেকে ৪৫০০ টাকার মধ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here