মুরব্বিদের ওপর নির্ভর করছে মাওলানা সাদ’র অংশগ্রহন: স্বরাষ্ট্রমন্ত্রী

0

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় যোগ দিচ্ছেন না দিল্লী থেকে আসা মাওলানা মোহাম্মদ সাদ। বৃহস্পতিবার সকালে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে এমনটাই ইঙ্গিত দেয়া হয়। তবে পরবর্তীতে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, তার যোগ দেয়া না দেয়ার বিষয়টি তাবলিগের মুরব্বিদের ওপর নির্ভর করছে। এদিকে, মাওলানা সাদের বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাওয়ার দাবিতে সকালে কাকরাইল মসজিদের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভের চেষ্টা করে তাবলিগ জামাতের একাংশ। পরে তারা বায়তুল মোকাররমের উত্তর গেটে অবস্থান নেন।

ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়ে প্রশ্নের মুখে পড়েছেন দিল্লীর মুরব্বি মাওলানা সাদ। বাংলাদেশে আসলেও বিভিন্ন বাধা ও প্রতিবাদের মুখে ২০১৮ সালের বিশ্ব ইজতেমায় যোগ দেয়া অনিশ্চিত হয়ে পড়েছে। তার বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাওয়ার দাবিতে বায়তুল মোকাররমের উত্তর গেটে অবস্থান নেয় তাবলীগ জামাতের অনুসারীরা।

এর আগে মাওলানা সাদের কাকরাইলে অবস্থানকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালেই মসজিদের সামনে দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এসময় পুলিশ কঠোর অবস্থান নিয়ে সাধারণের প্রবেশ সীমিত করে। মসজিদের সামনে থেকে সরিয়ে দেয়া হয় অবস্থানকারীদের।

এদিকে, মাওলানা সাদের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,তার ইজতেমায় অংশ নেয়া না নেয়া তাবলীগ জামাতের মুরব্বিদের বিষয়। সরকার আইন শৃঙ্খলার বিষয়টি দেখভাল করবে।

তাবলীগের শীর্ষ পরামর্শ সভা থেকে তাকে এবছরের ইজতেমায় অংশ না নেয়ার অনুরোধ করা হলও বুধবার দুপুরেই তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান। তখনই বিমানবন্দর এলাকায় তাবলীগের একাংশের অবস্থান নেয়ার কারণে ইজতেমার মাঠে না গিয়ে কাকরাইল মসজিদে যান মাওলানা সাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here