মালিবাগে গার্মেন্ট শ্রমিক হত্যা, সড়ক অবরোধ

0

রাজধানীর মালিবাগ চৌধুরী পাড়ার ইজি ফ্যাশনস নামের গার্মেন্ট কারখানার এক শ্রমিককে পোশাক চুরির অভিযোগে পিটিয়ে হত্যার অভিযোগে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে শ্রমিকরা। এতে রামপুরা সড়কে যান চলাচলে বন্ধ হয়ে যায়।

নিহত ওই শ্রমিকের নাম দেলোয়ার। তিনি কারখানার কাটিং সহকারী ছিলেন। ইতিমধ্যে, হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ কমিশনার আনিসুর রহমান বলেন, “বুধবার কারখানা ছুটি হওয়ার পরও দেলোয়ার বের না হয়ে লুকিয়ে ছিলেন। মাঝরাতে তিনি ছয়তলা থেকে কিছু গেঞ্জি জানালা দিয়ে বাইরে ফেললে বাইরে থেকে একজন তা দেখে নিরাপত্তাকর্মীদের খবর দেন। পরে দারোয়ান কারখানার ম্যানেজারকে খবর দেয়। তিন-চার জন সিকিউরিটি গার্ডকে নিয়ে অফিস সহকারী ইয়াসিন ষষ্ঠ তলায় গিয়ে লুকিয়ে থাকা দেলোয়ারকে খুঁজে বের করে। তাকে ধরার পর বেদম পিটুনি দেওয়া হয়। পরে রাতে তাকে গার্মেন্টের ভেতরেই আটকে রাখা হয়।”

পরে শ্রমিকদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দেলোয়ারকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১২টার দিকে তার মৃত্যু হয় বলে জানান উপ কমিশনার।

এ ঘটনায় যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে তাদের কারোর নাম জানায়নি পুলিশ। দেলোয়ারের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা বিকাল পৌনে ৩টার দিকে রামপুরার রাস্তায় নেমে আসে বলে হাতিরঝিল থানার পরিদর্শক (তদন্ত) ইকবাল হোসেন জানান।

ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার (রামপুরা) হুমায়ুন কবীর জানান, ‘শ্রমিকদের বিক্ষোভে রামপুরা সড়কের দুই দিকেই যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে আশপাশে যানজটের সৃষ্টি হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here