রেণু হত্যার ঘটনায় ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

0

রাজধানীর বাড্ডায় গণপিটুনিতে তাসলিমা বেগম রেণুর নিহত হওয়ার ঘটনায় তার পরিবারকে পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ এবং অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণ হিসেবে আগামী ১৫ দিনের মধ্যে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রোববার (২৮ জুলাই) সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান জনস্বার্থে এই রিট দায়ের করেন।

ইশরাত হাসান জানান, আবেদনটির ওপর আজ রোববার বিচারাপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে। 

রিটে ক্ষতিপূরণ ছাড়াও গণপিটুনিতে জড়িতদের বিরুদ্ধে পৃথক আইন তৈরির নির্দেশনার পাশপাশি রেণুকে বাঁচাতে বিবাদীদের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েও রুল জারির আরজি জানানো হয়েছে এবং রিটে গুজবের বিষয়ে সব ধরনের পোস্ট ফেসবুক থেকে মুছে ফেলারও নির্দেশনা চাওয়া হয়েছে। 

রিটটিতে মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজি, ডিএমপি কমিশনার ও বাড্ডা থানার ওসিকে বিবাদী করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ জুলাই সকালে উত্তর বাড্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজ সন্তানের ভর্তির ব্যাপারে খোঁজ নিতে গেলে ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেণুকে পিটিয়ে হত্যা করা হয়। পরে ঐ দিন রাতেই মামলা দায়ের করেন নিহতের ভাগ্নে সৈয়দ নাসির উদ্দিন টিটু। এখন পর্যন্ত উক্ত মামলায় ১০ জনেরও অধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here