ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি নেয়ায় ৫ হাসপাতালকে জরিমানা

0

ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি নেয়ার অপরাধে রাজধানীর পাঁচটি হাসপাতালকে মোট ৪ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৩১ জুলাই) দুপুরে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পৃথক অভিযানে এ জরিমানা করা হয়।

পাঁচটি হাসপাতালগুলো হলো – ইসলামী ব্যাংক স্পেসালাইজড হাসপাতাল, সেন্ট্রাল হাসপাতাল, ল্যাব সাইন্স, ধানমন্ডি ক্লিনিক এবং গ্রীন লাইফ হাসপাতাল।

র‍্যাব জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে অভিযানে ইসলামী ব্যাংক স্পেসালাইজড হাসপাতালে অতিরিক্ত ফি নেওয়ার প্রমাণ পাওয়া যায়। এছাড়া ওই হাসপাতালের পরিবেশ অত্যন্ত নোংরা থাকায় ৩ লাখ টাকা জরিমানা করা হয়। 

অন্যদিকে, অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগে সেন্ট্রাল হাসপাতাল, ল্যাব সাইন্স, ধানমন্ডি ক্লিনিক এবং গ্রীন লাইফ হাসপাতালকে ৪০ হাজার টাকা করে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, সরকার কর্তৃক ডেঙ্গু পরীক্ষার ফি নির্দিষ্ট করে দেয়ার পরও কিছু হাসপাতালের নামে অতিরিক্ত ফি নেয়ার অভিযোগ উঠে। ফলশ্রুতিতে, শুরু হয় এই বিশেষ অভিযান। এর আগে গতকাল মঙ্গলবার (৩০ জুলাই) ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি নেয়ার অভিযোগে ল্যাবএইড ও ইবনে সিনা হাসপাতালকে যথাক্রমে ৫০ হাজার ও ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here